কুমিল্লা-১০ নির্বাচনী এলাকায় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গতকাল (২৫ জানুয়ারি) বিকেলে অনুষ্ঠিত হয়ে গেল “মুজিব জন্মশতবর্ষ আনন্দমেলা”।

কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা জামতলিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। কুমিল্লা-১০ নির্বাচনী এলাকার জনগনের উদ্যোগে আয়োজিত কুমিল্লার ১৭ টি উপজেলা ও কুমিল্লা সিটি কর্পোরেশনের সম্মিলিত অংশগ্রহণে বর্ণাঢ্য আয়োজনের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রণালয়ের মাননীয় অর্থমন্ত্রী আ.হ.ম. মুস্তফা কামাল এফসি এম.পি.। এছাড়া বাংলাদেশের কিংবদন্তি সংগীত শিল্পিরা তাদের ধ্বনিতে অনুষ্ঠানটিকে আরও মুখরিত করে তোলেন।
অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ.হ.ম. মুস্তফা কামালের উদ্যোগে একটি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। টুর্নামেন্টে কুমিল্লার ১৭টি উপজেলা ও ১টি সিটি কর্পোরেশনসহ মোট ১৮টি দল অংশগ্রহণ করবে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সসের আয়োজনে লীগ পদ্ধতিতে লালমাই শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টি।  মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ আগামী প্রজন্মের কাছে রেখে যেতে চাই।এই জন্যই বঙ্গবন্ধুর জন্মশতবর্ষিকী উপলক্ষে কুমিল্লায় “মুজিব জন্মশতবর্ষ আনন্দমেলা”র আয়োজন করা হয়েছে।গত কয়েক সাপ্তাহ ধরে আমরা কুমিল্লার প্রত্যেকটি মানুষের কাছে ওয়ান টু ওয়ান গিয়েছি। তাদের এ আয়োজনের সাথে সম্পৃক্ত করার চেষ্টা করেছি  এবং সম্পৃক্ত করতে পেরেছি। মন্ত্রী আরও বলেন,বঙ্গবন্ধুুর আদর্শ মানুষের মাঝে ধারণ করতে হবে।যারা এ জতীয় চেতনায় বিশ্বাস করে না, তাদের জন্য এবং আগামী প্রজন্মের জন্য আজকের এই আয়োজন। এ সময় অর্থমন্ত্রীর মেয়ে নাফিসা কামাল বলেন,আমাদের সার্থকতা হচ্ছে কুমিল্লা-১০ আসনের সবাই একত্র হয়ে বঙ্গবন্ধুর চেতনায় এক হয়ে অনুষ্ঠানটিতে কাজ করেছি। অনুষ্ঠানে কুমিল্লা জেলা প্রসাসক আবুল ফজল মীর,সাবেক রেলপথমন্ত্রী মুজিবুল হক সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন